Tuesday, April 12, 2016

শেষ পোট্রেটটা


শেষ পোট্রেটটা
............... ঋষি
==============================================
ঝর ঝর করে ঝরে পরা মুহূর্ত
নিজের কানের ইয়ার ড্রাম খুলে শুনতে ইচ্ছে  করছে,
শব্দ ,কিছু অদ্ভূত আমার অহংকার।
চামচটা দেবো ,দিবি আমাকে ,তৃষ্ণার্ত সময়ের ভিতে
একধরনে পাগলামি
অভিধানের বাইরে ধরা পরে যাওয়ার লোভ।

শেষ পোট্রেটটা তোর মত ছিল কিনা জানি না
তবে আমার হৃদয়ের উঁকি মারা দরজার দিকে আলুথালু তুই।
সরে যাওয়া বুকের পাঁজরে
অবিতর শব্দ ,,শুনতে পাচ্ছিস ,,একটা যন্ত্রণা।
নির্দষ্ট কোলাজে , একের পর এক সরতে থাকা ছবি
তোর মুখ চেপে হাসা।
তোর বুকে নাক ঘষে বলা  ,কিছু না আর কিছু না
এইটুকু শান্তি ,,একটা পৃথিবী।
পৃথিবী বাইরে পথ হাঁটা আমি শিখে গেছি
যেখানে বারংবার নিজের সাথে মুহুর্তের জলছবি।

ঝর ঝর করে ঝরে পরা মুহূর্ত
আকাশের গায়ে ক্রমশ হারিয়ে যাওয়া আলোর খোঁজ।
সন্ধ্যে নামবে আর কিছুক্ষণ পর ,,তারপর রাত্রি
সকলেই ফিরে যাবে নিজস্ব কুঠরিতে চেনা স্পন্দনে।
আর আমি ঘুমিয়ে পড়বো ,,তোর সাথে
আবার কাল দেখা হবে ,,,মুহূর্ত। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...