Wednesday, April 20, 2016

হৃদি ভাসে রে

হৃদি ভাসে রে
............... ঋষি
=================================================
প্রতিবার আমাকে মিস করার আগে
সময়টাকে মিস করিস তুই।
রৌদ্রের প্রখর দুপুরে ছাতা হাতে হাঁটছিস যখন
একটা ছায়া চলন্তিকা।
আমি তো আছি তোর সানগ্লাস চোখে লুকোনো পাতার গভীরে
চোখের পাতায়।

হৃদি ভেসে যায় অলকানন্দার জলে
কবি আমি জানি না এই  নদীটার ঠিকানা তোমার হৃদয় মানচিত্রে।
তবে এটা বুঝি " হৃদি ভাসে রে "
আনমনে হয়ে চলা বিপুল ঝড়ের গভীরতায়।
হৃদি ভাসে শুকনো পাতার মত
পথের ধুলোর মত।
কিংবা এই মুহুর্তে চলন্তিকা তোর চোখে ফ্রেম লেশ চশমার কাঁচে
আটকানো ব্ল্যাক বোর্ডের চকে,,পরিচয়ে ।
আটকানো আকুতি
হাজারো স্রোতের ভিড়ে হৃদি ভাসে প্রতিমুহুর্তে
অলকানন্দার জলে।

প্রতিবার আমাকে মিস করার আগে
হৃদয়টাকে মিস করিস তুই ,,আমার।
রৌদ্রের প্রখর দুপুরে তোর চোখে তৃষ্ণার বোঝাপড়া
চুপ থকিস তবু আমি জানি চলন্তিকা।
তবু মিস করিস মুহুর্তদের
একটু বোঝা পরা আর প্রয়োজনীয় দিনতার সাথে। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...