Saturday, April 9, 2016

আমার তোকে

আমার তোকে
.................. ঋষি
==========================================
কিছু লিখতে ইচ্ছে করছে না
সময়ের গায়ে অবিরত আঁচর ,অনেকাংশ ভগ্নাংশ।
নিজেকে বিরত রাখতে তোমার থেকে দূরে
অনেকটা যন্ত্রণা দরকার।
এই সময়ের কাব্যে বারংবার ফুটে ওঠা মুহূর্ত চিত্র
সাময়িক প্রলেপ বেঁচে থাকার ক্ষতের।

আমি কি কবিতা লিখছি ?
আনমনে ছুঁয়ে যাচ্ছি তোমার আঁচল ,মুচকি হাসি।
আমার কানে অবিরত ফিসফিস মুহুর্তের
কি বলি একে ?
বেঁচে থাকা ? প্রেম ? পবিত্রতা ? যন্ত্রণা ?
জানি না ,আজকাল জানতে ইচ্ছে করে না।
তোমার নাভির গরম উষ্ণতায় ,,বুকের বিভাজনে মুখ লুকিয়ে
আমার কিছুই ভাবতে ইচ্ছে করে না।
না বর্তমান ,না অতীত ,না ভবিষ্যত
কিছুই থাকে না মনে।
শুধু মুহুর্তে দাঁড়িয়ে ,মুহুর্তের পাওনাটুকু লুঠ করা
আবার একলা হব বলে।

কিছু লিখতে ইচ্ছে করছে না
মুহুর্তের সাক্ষী একলা হৃদয় দেওয়ালে একাধিক আঁচর।
ভগ্নাংশে পাওয়া জীবন
টুকরো  টুকরো ছবিগুলো জুড়তে বসেছি।
এক মুহুর্তে যদি তোকে পাওয়া যায়
তোর মেয়েলি গন্ধ ,আদুরে স্পর্শ ,আমার তোকে।  

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...