Thursday, April 21, 2016

আগুন আর বাঁচা

আগুন আর বাঁচা
.................... ঋষি
===============================================
সত্যি কি বলতে পারি আমি
নিজেকে সরিয়ে এনে ফিনিক্সের মত আগুনে ঝাঁপ।
এই আগুনে প্রেম পোড়ে চলন্তিকা
আমি তো পুড়তেই পারি বারংবার নিজের ভিতর।
শুধু হারানো দূরত্বের  স্বপ্নে
আগুন আর বাঁচা।

হাসিস না একদম
এটা স্বপ্নের দেশ নয় চলন্তিকা।
সমাপ্তির আগে নির্দিষ্ট ফার্নেসে নিজেকে দাবিয়ে রাখা একটা আর্ট
জানে তো সকলে।
তোর মত গোপনীয় দূরত্বকে যদি আমি পাগলামি বলি
তবে সারা দেশময় ,বিষাক্ত ঝড়।
যেখানে শহর পুড়ে জলের তৃষ্ণায়
আমি তো ঝাঁপ দিতেই পারি আগুনের চাহিদায়
তোর কারণে বারংবার।

সত্যি কি বলতে পারি আমি
ঈশ্বর তার শাণিত দেওয়ালে জলছবি আঁকে নির্দিষ্ট ভঙ্গিমায়।
আমিও তো জল ভাঙ্গতে পারি
শরীর ভিতর ,হৃদয় থেকে নেমে আসা সমাপ্তিতে।
আমি তো পুড়তেই পারি বারংবার
 ফিনিক্সের মত আগুনে ঝাঁপ দিয়ে। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...