Sunday, April 17, 2016

আরো কাছে

আরো কাছে
..................... ঋষি
==================================================
আরো কাছে কি যাওয়া যায় ?
আমি হিসেবের বাইরে দাঁড়িয়ে আঁকিবুঁকি টানি।
দেওয়ালে পিঠে মাথা ঠুকে বলি চলন্তিকা
আয় গভীরে আয়।
দূর থেকে হ্যালোজিয়েসন কয়েকশো কবিতা চোখের পাতায়
মুহুর্তের দরবারে অদ্ভূত পেইন্টিং।

ঠিক এমন করে ভাবলে
নিজের খালি পেটে  লেগে যায় জ্বালা।
আচ্ছা অন্নের  থেকে জরুরী কিছু নেই এই বেঁচে থাকায়
আর সত্যি ,
চলন্তিকা তুমি ছাড়া আমার কিছু নেই ।
বুকের আলমারি খুলে দেখো থরে থরে সাজানো কবিতার প্রেম
আর প্রতি প্রেমে ভালো করে দেখো ,
কি ?
কিছু আছে
তুমি ছাড়া।
সেই জল ছাড়া মেঘ
আর মেঘ ছাড়া আগুন ,, একলা বুকের পাঁজরে।

আরো কাছে কি যাওয়া যায় ?
ন্যাপথলিনের মত আমার বিবর্ণতাকে লুকিয়ে ঢেকে রাখা যায়।
কি বলছো  ,চুপ করো
আর কত চুপ চলন্তিকা ,,আমার কবিতায়।
না বারংবার বেঁচে থাকা ,,অধিকার
আরো কাছে ,তোমার ব্যালকনিতে আমি দাঁড়িয়ে।  

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...