Tuesday, April 12, 2016

কিছুটা রক্তক্ষরণ

কিছুটা রক্তক্ষরণ
................... ঋষি
================================================
আমি জানি খুশি করলি
আজ অবিরাম নিজের বেঁচে থাকার চুক্তিকে স্বাগত জানিয়ে ।
নিজে কিংবা নিজের ভিতর আমার আদরটাকে
অনবরত রক্তাক্ত করলি।
সম্ভোগের চাহিদায় কোনো নিয়মিত রক্তক্ষরণ
তুই পুড়লি আর পোড়ালি  আমাকে দূরে থেকে।

জানি নিজেকে বড় অসহায় লাগে
 নিজের ভিতর বাঁধা গাঁটগুলো তোর চোখের না বলা কথা।
আর তোর নদীর জলে চান করা শুশুকের ইচ্ছা
সমস্ত চরাচর জুড়ে এক স্পর্শ আমার পবিত্র কলম।
সবটা আমার নয়
এই সময় প্রলয়ের মুখে দাঁড়িয়ে আমি ঈশ্বরের মত।
এক হাতে তুলে ধরেছি ডমরু ,অন্যহাতে ত্রিশুল
আমার প্রলয় ঝংকারে যন্ত্রনারা নিরামক।
আর তুই কালী
নির্দিষ্ট ভঙ্গিতে হাতে ধরা গলা কাটা শব..... আমার।
রক্তের ফোঁটা
আমার আদর।

আমি জানি খুশি করলি
আমি ইশ্বরের মত স্থির মন্দিরে বসে একলা।
তোর পায়ের নুপুরে অনবরত উচাটন
পা বাড়ালি জানিস আমার আদরটা খুব গভীর।
কেউ ছুঁতে পারবে না
কাঁদিস না ,জীবন সে তো জৈবিক স্পন্দন মাত্র। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...