Wednesday, April 27, 2016

প্রিয় সান্নিধ্য

প্রিয় সান্নিধ্য
............. ঋষি
==============================================
প্রিয় সান্নিধ্য
তোমাকে চিঠি লিখি নি বহুদিন।
এখন শহর জুড়ে শুধু ভোটের মরসুম চলছে
জেতা ,হারা আর মানুষের দামে অদ্ভূত বিপ্লব।
কেমন আছিস তুই আমার সাথে
আজ ঘুম ভাঙ্গলো সকালে জানলার বাইরে বিস্ফোরণে।

জানিস প্রিয়
টুটুল আজ বেশ কিছুদিন হলো জ্বরে ভুগছে।
ডাক্তার বলছে এমন ওয়েদার
আচ্ছা ওয়েদারের দোষ কি বল ,,আমি আর আমরা নিজেরাই দোষী।
ঠিক কিনা বল
সামনে চটকলে একজন বৃদ্ধ ভদ্রলোকের হাত থেতলে গেল।
ভাবনা হয় কি হবে তার পরিবারের
এ সব খবর জানিস তো আমার শুনতে ইচ্ছে করে না।
তবু জোর করে কানের কাছে বোকা বাক্সটা তুলে ধরে
মাঝে মাঝে ভয় হয় জানিস
কোনদিন হয়তো এরা আমার খবর বলবে।

প্রিয় সান্নিধ্য
আজকাল তোর জন্য মন কেমন করে।
জানি তুই আমার ভিতর বসে ভীষণ মজা নিস
এই দুনিয়ার।
তা নে, তবু সাথে থাকিস
আজ রাখি রে টুটুলের বোধ হয় জ্বর বাড়লো।

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...