Tuesday, April 12, 2016

আমার মৃত্যু

আমার মৃত্যু
................... ঋষি
===============================================
সব যদি কপি বুক ঝেড়ে লিখতে বসি
তবে তো স্বপ্ন দেখা হবে না।
সব যদি সত্যিকারের ভাবতে বসি
তবে তো আমার তোকে পাওয়া হবে না।
এমন অনেক কিছু আছে পৃথিবীতে
যেটা ভাবলে ,,,আমার আর মরে যাওয়া হবে না।

মৃত্যু খুব তরল সুধার মতন একটা নেশা
আমার লাল চোখে লেগে থাকা পৃথিবীর পথ আর পৃথিবী।
যেখানে রক্ত আছে ,আছে সংশয়
আর প্রেম
সে না বলা থাক,কোনো উপন্যাসের পাতায়।
লেখকের ভাবনা
আর আমরা চরিত্র হয়তোবা কোনো রহর্স্যের আগামী।

চলে গেলি মৃত্যু এমন করে
আমাকে বলতে দিলি না।
আমি জানি
ভবিষ্যতে তোর আমি কোথাও নেই।

সব যদি কপি বুক ঝেড়ে লিখতে বসি
তবে সত্যি বাঁচা হবে না।
যা জানি ,তা জানি আমি শুধু একা কোনো উপন্যাসের পাতা
আর তুই হিরগ্লিফিকে লেখা নেমেসিসের পুজো।
এই উপন্যাসের শেষ কোথাই তাও জানি
তোর চোখ আর আমার মৃত্যু। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...