Tuesday, April 26, 2016

পূর্ণাঙ্গতার খোঁজে

পূর্ণাঙ্গতার খোঁজে
.......................... ঋষি
===================================================
ওটা কালকের
আমি তো তোকে দেখেছি আজকের বিকেলের সাথে।
হালকা হাওয়ার মতন ভাবনার খোলা দরজায়
কোনো পূর্ণাঙ্গ নারী।
পূর্ণাঙ্গতা চায়
ভালো থাকতে ,ভালোবাসতে ,আদরে ,অধিকারে।

এখানে একটা বিস্ফোরণ দরকার
সময়ের বারুদে মুখ বুজে সহ্য করা অধিকারগুলো অনধিকার প্রবেশে।
রৌদ্র আসছে ,পুড়ছে সময়
সর্বত্র একটা কোলাহল চিত্কার সীমানা ছাড়িয়ে।
তুই শুনতে পারছিস বোধহয়
সীমানাকে নিজস্ব বোধের সামিয়ানা টাঙিয়ে প্রশ্ন করছে আমাকে।
কতটা আমি সত্যি
আর ঠিক কতটা আমি মেকি আজ সাজানো সফরে।
আমি উত্তর দেব না
আমি উত্তর দি নি কোনদিন
শুধু  বিশ্বাস করেছি সময়কে নিজের সাথে ভালোবেসে।

ওটা কালকের
তোর স্তনবৃন্তে ঠোঁট রেখে আমি খুজি নি কোনো যৌনাঙ্গ।
শুধু জড়িয়ে ধরেছি তোকে
বুকে মাথা রেখে বলেছি অধিকার আমার, তোমার, সবার।
সেখানে আমি তুচ্ছ
জীবন সে হলো সার্বিক আয়নার প্রতিফলন।  

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...