Saturday, April 23, 2016

আমৃত্যু

আমৃত্যু
................. ঋষি
=========================================
মাটির গন্ধ আর বৃষ্টি সবটাই অসাধারণ
এখনো লিখে উঠতে পারি নি কিছুতেই একটা কবিতা।
কলমের শেষ জানে না
আমার বুকের খোলা বোতামে এক বুক আগুন।
আর সেই আগুনে সহস্র অধিকারে
নিস্তব্ধে আমি মরে গেছি কবে।

ফুলের পাঁপড়ির ক্যামোফ্লেজে আমি সবুজের সাথে থাকি
একটা করে পেরেক পুঁতে দিও আমার হাতে।
শান্তি ,, ফিসফিস কানে কানে
জানি বৃষ্টি আসবেই  সময়ের দুরপারে  ভিজে মাটি।
আর আমি দুহাত জমিতে
মাটির মেটে গন্ধে তৃপ্ত কবিতা ,,এমনি ভেবেছি।
অপেক্ষায়
চিতার আগুনে কবরের বৃষ্টি  আহুতি পেলে।
আমার শেষ কবিতা সম্বল
বুকে লুকিয়ে রাখা আজন্মের অভিশাপ।

মাটির গন্ধ আর বৃষ্টি সবটাই অসাধারণ
এখনো লিখে উঠতে পারলাম না ভালোবাসি আমি জীবন।
মৃত্যু আমার আঙ্গুলের স্পর্শে
নিস্তব্ধ হয়ে যাওয়া অঘটনের মত অপেক্ষায়।
একটা কবিতা লেখা হলো না এখন
সময় হয় নি মরবো কি করে।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...