Thursday, April 28, 2016

ডাকপিয়নের চিঠি

ডাকপিয়নের চিঠি

............. ঋষি

========================================

এ কেমন পাওয়া আমার

সকাল থেকে মেঘ পরিয়ে বৃষ্টি ঠিক যতটুকু তুমি চাও

আমি তো মেঘের দেশে ডাকপিয়নের চিঠি

তোমার  লোটাকম্বলে বসে

অপেক্ষা কৃত কম সময়ের নিমন্ত্রণে বেহিসাবী প্রেমিক

ঠিক তোমার হৃদয় জুড়ে বসে

 

ছুটি ,ছুটি ,ছুটি

আমার সর্বত্র রেখে যাওয়া চেতনারা তোমার  শরীরে ঘামের গন্ধ

তোমার বুকের কাছে বসে আমার ইচ্ছার আশ্রয়গুলো সব

তোমাকে ঠিক দেখতে পায়

এখন প্রশ্ন আসতে পারে কে তুমি ?

আর আমার কাছের তুমি ?

উত্তর আমার জানা নেই ,জানতে ইচ্ছে করে না

তবে এই অসময়ে শুধু একটা প্রশ্ন

তুমি ভালো আছ তো আদর ?

 

কেমন হয় তোমায় যদি আদর বলে ডাকি

সকালের কুয়াশা  ভরা রাস্তায় আমি যদি তোমাকে একলা পায়

মনের ফাঁকে আহরণ কোড়ানো  পলাশ ফুল

তোলা আছে মনের  ভাঁজে

বসন্ত চলে গেছে এখন সময়ের ক্যালেন্ডারে ভরা দুপুর

তবে তোলা আছে তোমাকে আদর করে। 


  

No comments:

Post a Comment

রবিঠাকুর বেঁচে থাকলে

রবিঠাকুর বেঁচে থাকলে বেশ ভালোই হতো বেশ গুছিয়ে নিউজচ্যানেল, খবরের পাতায় গসিপ হতো,  তার লাইফ স্ট্যাইল, বিদেশ ভ্রমণ এমনকি তার সেক্স আপিল নিয়েও ...