Wednesday, April 27, 2016

অনাদরে

অনাদরে
.................. ঋষি
=============================================
অনাদরে
প্রশ্রয়ে শুয়ে থাকা সেই বিলিতি সেন্টের গন্ধটা
আজ ভীষণ দামী তাই না ?
দেও না আদর
বিছানা ,বালিশময় নিরামিষ গন্ধে মাছ ,মাংসে মাখামাখি
বদহজম ,,,তুমি কি আসবে ফিরে।


আমি কখনো বলি নি তোমায়
আকাশের শেষ নক্ষত্র তুমি হতে পারো কিন্তু আমি যে আকাশী।
আমি কি বলেছি
বাস কন্ট্রাক্টটরের টিকিটের বদলে জীবন কাটতে।
নিরুদ্দেশে যেতে যেতে
আমাকে ভুলে যেতে জীবন যে ভীষণ আদরের।
তোমার মত আমার কাছে
এক হাসি মুখ শ্রেয় বিছানা ,বালিশ সব বাদছাট।
বাকি শুধু তুমি
আর প্রশ্রয়
ভালোথাকো প্রেয়সী ,,ভালো রাখো।

অনাদরে
দিও না এক আকাশ কবিতা শুধু মোলায়েম চামড়ার হাসিতে।
আমি ফোয়ারায় বিশ্বাসী
তুবড়ির মত অনর্গল আলোকরশ্মি।
আমার আকাশে তোমার সাথে
আবার না হয় কোনো অপেক্ষার দিনযাপন। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...