Sunday, April 17, 2016

সি সিকনেস

সি সিকনেস
............... ঋষি
===============================================
অনেকটা পর্দা পেরিয়ে দরজা খুললাম
নগ্নতা , নগ্নতা চোখ বন্ধ করুন।
আমি জন্ম দেখতে পাই ,দেখতে পাই সঙ্গম নিজের অন্তরে
এটা সি সিকনেস।
আর চলন্তিকা তুমি আমাকে নগ্ন বলছো
যেখানে সকলেই নগ্ন।

রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ বিজ্ঞাপন হয়ে গেলো
পথ চলতি পথিক থুথু ফেলে গেলো ,
চলন্তিকা তুমিও মিশে গেলে ওদের দলে।
সভ্যতা যদি সৃষ্টির যোনিতে ঈশ্বরের আকর্ষণ  হয়
হয় কোনো সাংবাদিক মিছিল।
আমি তবে বেজন্মা সেখানে
আচ্ছা চলন্তিকা বেজন্মা  কাকে বলে ?
যার মা থাকে না তাকে নাকি যার কোনো অবস্থান নেই ?
আমার তো কিছুই নেই তুমি ছাড়া
জানো  তো আমার কোনো অধিকার নেই তবু
তোমার উপর।

অনেকটা পর্দা সরিয়ে দরজা বন্ধ করলাম
সিনেমা শেষ দর্শক আসনে আজন্মের গালি  আমার নামে,
কি এসে  যায় তাতে।
অসাবধনতায় যদি কোনো মা গর্ভবতী হয়
তবে আমি তো আছি ,তার সন্তান
নগ্ন ছুড়ির  মত আমার কবিতার চিত্কারে।  

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...