Tuesday, April 26, 2016

অপ্রয়োজনীয় মানুষ

অপ্রয়োজনীয় মানুষ
.................. ঋষি
==============================================
মানুষ খুঁজতে গিয়ে চলন্তিকা আমি নিরুদ্দেশ
প্রশ্ন ছিল বুকে ,আছে আর থাকবে।
সত্যি কি আমার মানুষ পাওয়া হবে না কখনো
চারিদিকে এত মানুষ ,,এত চিত্কার ,,এত বেঁচে ফেরা।
কিন্তু আমি জীবিত পাই না কোথাও
পাই না খুঁজে মানুষ ,,,সকলেই কেন জানি মৃত।

যারা দেশ বলে চিত্কার করছে
তাদের মানুষ মনে হলেও কিন্তু শালা তারা তো মানুষের ভেকে হায়না।
আর চলন্তিকা যারা প্রেম বলে চিত্কার করছে ,,,,রোজকার
আরো অবাক লাগে ,,,,,তারা যে শরীর সকলে।
আমি জীবন খুঁজতে চাই ,,,অন্ধকারে হাত বাড়াই
সারা শরীরে রক্ত লাগে।
সদ্য জন্মানো সন্তান কেন যেন  সকলেই পেট কেটে জন্মায়
এ সময় কেউ যোনিজ নয় ,,,,
কেউ নরম্যাল নয় ,,সকলেই কেমন যেন অন্যরকম।
সকলেই মানুষের মত দেখতে
অথচ মানুষ নয় ,,অন্যকিছু।

মানুষ খুঁজতে গিয়ে চলন্তিকা আমার পাগল পাগল লাগে
নিজের চামড়ায় ব্লেড দিয়ে টেনে দেখি ,,,রক্ত আছে তো ?
নিজের জন্মকেও আজকাল প্রশ্ন করতে ইচ্ছে করে
কে আমি ? কি পরিচয় ?
চারিপাশে গোলক ধাঁধায় আমি বড় অপাংতেয়
অপ্রয়োজনীয় মানুষ নিজের ভূমিকায়।


No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...