Friday, June 17, 2016

ধরা যাক ,,,,,

ধরা যাক  ,,,,,
............ ঋষি
=================================================
ধরা যাক তোমার শেষ বার মৃত্যুর পরে
তুমি বাঁচতে চাইলে আবার।
ধরা যাক সেইসময়  আমি তখন কলকাতার কোনো ট্রামে বসে
শহরের সাথে প্রেম করছি।
তুমি প্রেম চাইলে
আর  আমি নেমে গিয়ে  ট্রামলাইনের দুটো লাইন একসাথে ছুঁতে চাইলাম।

তারপর
ট্রামলাইনটা ছুঁটতে লাগলো নিজের মতো।
আর আমি ছুটছিলাম ট্রামের পিছনে ,,,খুব দৌড়োচ্ছি বুঝলে
ধরা যাক তুমি সেই সময় স্ট্যান্ডে একলা দাঁড়ানো কোনো সুন্দরী পরস্ত্রী।
আমি তখন দুচারবার ঝাড়ি
ভাবছিলাম কাস তুমি যদি  কোনো যুবতী।
ধরা যাক তোমার বাস এসে গেলো সেইসময়
তুমি বাসে পাদানিতে দাঁড়িয়ে একবার ফিরে হাসলে।
আর আমি উল্টো ফেরা ট্রামের সামনে
তারপর ,,,,,,,

ধরা যাক তোমার শেষ মৃত্যুটা আমার সাথে হলো
আমরা বাঁচতে চাইলাম আবার।
ধরা যাক সেই সময় আমরা কোনো কলকাতার ট্রামে বসে কাঠ বাদাম ভাঙছি
চোখের সাথে চোখ ,,হঠাৎ ট্রাম থেমে গেলো।
তুমি ট্রাম থেকে নেমে একবার পিছু ফিরে হাসলে সুন্দরী পরস্ত্রী
আর আমি আবার আমার শহরের প্রেমে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...