Sunday, June 5, 2016

চলন্তিকা তুমি

চলন্তিকা  তুমি
.............. ঋষি
===========================================
সব পাথরের বুকে জমে থাকে ভাঙ্গা দাগ
সেই দাগ প্রকৃতির সবুজ অভিশাপ।
সব অভিশাপ একদিন হেঁটে যায় সময় করে ঋণ
এই গুলো সেই বাঁচার সিঁড়ির প্রথম ধাপ।
তারপর গল্প শুরু তুই বল চলন্তিকা
তোকে কি আমি সত্যি বাঁচাতে পারি না।

নদীর মত যদি স্পর্শ বেঁচে থাকে
হৃদয়ের গভীর খাঁজে ক্রমশ প্রবাহিত সেই  প্লাবন।
আমি সত্যি বলি
নাই বা হলাম আকাশ
তবু দুঃখ টুকু আমার কবিতায় শ্রাবন।

চলন্তিকা আমি নাই বা হলাম সুখ
নিজের করে ভাঙ্গি যদি তোর  বুক।

তবে অভিশাপ দিস অন্ধকার বৃষ্টির মত
তবে একলা করে দিস প্রিয় প্রেমের কবিতার মত।
শুধু আমাকে গল্পটা বলিস
আমি লিখবো চলন্তিকা তোকে আমার মত। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...