Saturday, June 25, 2016

শ্বাশত তোমার প্রেমে (১৩)

শ্বাশত তোমার প্রেমে (১৩)  
.....  ঋষি
============================================
পথিক তুমি কি পথ হারিয়েছো
হাসি পায় জানো শ্বাশত।
কাল ভিড়ের মধ্যে হঠাৎ তোমার চেনা গন্ধটা পেলাম
সেই পুরুষালি বুকের স্পন্দনটা নাড়িয়ে গেলো আবার।
ট্রেনটা মিস করে দিলাম বুঝলে বোকার মতো
তারপর এদিক ওদিক তাকিয়ে কিছুক্ষন।

চশমার গ্লাসটা অসময়ে ঝাপসা হয়ে গেলো
আমি জানি তুমি নেই ,তুমি আর থাকতে পারো না আমার সাথে।
তোমার সাথে ডিভোর্সের আজ চার বছর পূর্ণ হলো
আমি ভালো আছি শ্বাশত।
শুধু যখন কাউকে যদি আজকাল খুব ভালো থাকতে দেখি
আমার হিংসা হয়।
লজ্জা করছে বলতে তবু বলছি আমার তোমাকেও হিংসা হয়
সেই চোখগুলো যেগুলো  কোনো দিন আমায় খুঁজতো।
সেই খোঁজ সেখানে নেই
সেখানে হয়তো বাস করে তোমার কোনো নতুন প্রেমিকা।
কিন্তু আমি ভুলতে পারি না শ্বাশত
তোমার ঐ চোখগুলো।

পথিক তুমি কি পথ হারিয়েছো
ঈশ্বর যদি কোনোদিন আমাকে প্রশ্ন করে কাকে পথ বলে?
আমি বলবো এই বেঁচে থাকাকে আর তোমাকে
তুমি ছাড়া পথ চলতে আজকাল আমার ভালোই লাগে।
কিন্তু কোথাও মনের কোনে
সম্পর্কের প্রাচীন ফসিলগুলো আজও তোমার গন্ধ চেনা ।

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...