Friday, June 17, 2016

আমার চোখ

আমার চোখ
,,,,,,,,,,,, ঋষি
=====================================================

চোখ সে তো আমার সাথে আছে
না যায়নি কোথাও কোনোদিন ,আমার চোখ শুধু আমার।
কিন্তু তুমি তবু চোখে এসে পরো
তারপর চোখ বেয়ে কানে ,নাকে ,স্পর্শে আরে আমার পঞ্চ ইন্দ্রিয়ে আরকি।
এবং শেষ পর্যন্ত হৃদয়
বুঝলে না আমার হৃদয় গভীরে।

চোখ কোথাও যায়না
তবু তুমি আসো বারংবার আমার দৃশ্যের প্রতিটা ফোকাসে।
জানো রাত্রের অন্ধকারে আমার বিছানায় তখন আকাশের চাঁদ
আমি তোমাকে দেখতে পাই।
কি অদ্ভুত অবাক হয়ে ভাবি আর ভাবতে থাকি
চোখের সাথে তুমি লেগে।
অথচ যখন আয়নার দিকে তাকাই
নিজেকে দেখতে পাই ,তুমি থাকো হয়তো।
কিন্তু দেখতে পাই না
বড় অদ্ভুত।

চোখ সে তো আমার সাথে আছে
নিজের সাথে দেখা করার একটা মাধ্যম বটে প্রতিবিম্ব আয়নাতে।
তবু তোমাকে দেখতে পাই
তুমি আরো গাঢ় হয়ে আসো আমার পরশে।
তারপর তোমার গন্ধ ,তারপর স্পর্শ ,তারপর স্বাদ আর সবটাই
আমার চোখ আমার থাকে না। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...