Thursday, June 30, 2016

যদি ভালোবাসো

যদি ভালোবাসো
............... ঋষি
=================================================
যদি ভালোবাসো ,তবে বাসো
সবে সেটা পৌরুষের হোক।
তবে সেটা সত্যি কোনো অধিকারের মতো সামাজিক হোক
কোনো অজুহাত না।
যদি ভালোবাসো তবে সেটা বিবেকের কাছে পরিষ্কার কাঁচ
সকালের শিশিরের মতো পবিত্র হোক।

পবিত্র ,বলতে মনে পড়লো
আমরা  পবিত্র ততক্ষন যতক্ষণ সমাজের আমরা ফিল ইন দা ব্ল্যাঙ্ক,
আমরা সামাজিক ততক্ষন যতক্ষণ তুমি আমার অচেনা পুরুষ।
যখন তুমি আমার ঘরে আসো
ভীষণ নগ্ন তুমি ,তার থেকে নগ্ন আমি ,,এটা অসামাজিক।
কারণ এই নগ্নতার কোনো সামাজিক নাম নেই
আমাদের পার্থিব চাহিদার বাহিরে আমাদের চাওয়াটুকু অপার্থিব।
আর অপার্থিব কোনোকিছু পৃথিবী মানে না
মানে না এই সমাজের অধিকারে বাস করা আমি তুমি আর আমাদের প্রেম।
এবার অনেক হলো
এবার আমাদের চাওয়া  সামাজিক হোক।

যদি ভালোবাসো ,তবে বাসো
শুধু  চোরের মতো চারদেয়ালে আমাদের শরীরের তৃপ্তি তে নয়।
শুধু নগ্ন নয় ,শুধু এই শীৎকারে আলোড়ন কিছু মুহূর্তের না
আমি চাই তা সামাজিক হোক।
কোনো অজুহাত না
যদি ভালোবাসো তবে  ভালোবাসা  পরিচিত হোক। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...