Tuesday, June 28, 2016

শেষ না হওয়া গল্প (২)

শেষ না হওয়া গল্প (২)
............ ঋষি
===============================================
শেষ না হওয়া গল্পটা কাল লেখা হলো না
আসলে আমি যে লিখছি তা তোমাকে তুমি জানো।
তোমার আর আমার মধ্যে তফাৎ
আরো একুশদিন।
তারপর সুইচ অফ আর ও স্বপ্নগুলো রূপকথার দেশে
আর আমি দরজায় দাঁড়িয়ে রাজকন্যা দেখছি।

কেন যেন মনে হয় আজকাল
আমার কলমের নিবে একটা দাঁড়ি লেগে আছে।
কিছুতেই বুঝতে পারি না তারপর কি লিখবো কিংবা আর কতটা
আসলে তোমাকে তো  লিখে শেষ করা যায় না।
আসলে তোমাকে আদর করেও শেষ করা যায় না
শুধু চলতে থাকা পথ ক্রমশ হেঁটে চলা অজানা কোনো স্বপ্নদ্বীপে।
জানি রাক্ষস আছে ,রাক্ষস থাকবে
আসলে লেখা শুরু করার পরই একটা অবস্ট্রাকশন আসে।
আমি ভাবি তোমায় আর লিখতে পারি না
শুধু  গল্প লিখতে গিয়ে কবিতা হয়ে  যায়।

শেষ না হওয়া গল্পটা কাল লেখা হলো না
আসলে আমি জানি তুমি রাগ করেছো আমি লিখতে পারি বলে।
কিন্তু আর ভেবো না
আবার থেকে নিয়মিত লিখবো আমাদের একুশ দিন।
তারপর সে বেঙ্গমা আর বেঙ্গমী ,সোনার কাঠি ,রূপরকাঠি
সব ভেঙে তুমি আমার বাহুতে আগামী চব্বিশ ঘন্টা।

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...