Thursday, June 16, 2016

সেই আমরা

সেই আমরা
................ ঋষি
=============================================
সেই আমি নগ্নতা নিয়ে আর্টিফিসিয়াল
সেই আমি স্তব্ধতা নিয়ে সার্বিক।
সেই আমি আবার লিখে চলেছি অধিকার সম্পর্কের ফাঁকে
সেই আমি আবার মাথা নিচু কোনো বেঁচে থাকা।
সেই আমি সামনে দাঁড়িয়ে নগ্ন তোর
আর  তুই কোনো ক্লোরোফর্মে ডোবানো প্রিয় সকাল।

নটার কারখানার ভো
রাস্তার পাশে কল পাড়ে অযথা কচিকাচার চিত্কার।
সস্তার লাইন বেঁচে থাকা
আর রাস্তার ডিজেল  পেট্রলে পোড়া ট্রাম বাস।
না ফোরানো শহরে ক্রমশ ফুরোতে থাকা কোনো বাঁচা
সস্তার ম্যগাজিন ,সস্তার প্রেম তুলোর মত উড়তে থাকে বাতাসে।
আর সেই আমি কুড়িয়ে ফেরা সম্বল
সমস্ত বেঁচে থাকাতে।

সেই আর্টিফিসিয়াল আমি আজ অন্য কেউ
সেই পাগলাটে কলম আজ শেষের কবিতা।
সেই নিরঙ্কুশ অধিকার ভীষ্মের  মৃত্যুর মত প্রিয়
সেই খোলা ম্যাগাজিন চেটে খাওয়া যৌনতা।
সেই একলা শহর নিরুদ্দেশ
আর তুই কোনো নেশার পেয়ালায় আমার কাটানো সময়।

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...