Saturday, June 11, 2016

কেমন আছিস

কেমন আছিস
................. ঋষি
==================================================
এই সব কথা থাক এখন
আগে বল কেমন আছে সময়ের সেই জিভটা।
সেখানে কিসের স্বাদ লেগে ?
মদ ,নিকোটিন ,না একটু নষ্টামি একটা নোনতা জিভের।
না সেখানে কি  আজও কেউ জীবিত আছে ?
ভেজা ঠোঁটে লেগে থাকা লাল লিপস্টিক আর কালো বলিরেখা।

চোখের পাতায় আজও কি স্বপ্ন আসে ?
সালোয়ার ছেড়ে শাড়িতে অভ্যস্ত তুই নিয়মিত।
আজও কি জীবন হাসে ?
হাসে নিশ্চয় ভোরবেলা তোর চায়ের ভীষণ তাড়া।
ল্যাপ্টানো কাজলের সাথে
আজও কি সেই লেগে থাকা মিষ্টিদের মুহু মুহু  বারুদের স্বাদ।
শহরের বৃষ্টি দিনে
কোনো এক সকালের অফিসের তাড়া।
খুব মেজাজী  ছুটোছুটি বিদ্যুত আকাশ ছিঁড়ে তোর বুকের পিরামিড
আজও কি কেউ মুখ লুকিয়ে আমার মত।
চলন্তিকা আজ  তোর অফিস ছুটি
আজও কি সেই বৃষ্টি দিন।

এইসব কথা থাক এখন
সামনে পরে থাকা রাতজাগা বিছানার চাদর আঁকড়ে আমার মত কেউ।
বাড়তে থাকা রক্তের স্যাকারিনে আমি  অনেকটা একা
আজও চলন্তিকা আমি ওষুধ খুঁজি  তোর ঠোঁট।
আমার মরতে ভয় করে না
আমার ভালোবাসা তোকে ? আমার মৃত্যু হোক। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...