Saturday, June 25, 2016

দৃশ্য বদল

দৃশ্য বদল
............. ঋষি
==================================================

অনেক রাতের পর কোনো একদিন
সূর্য ডোবা দেশের পরে অন্য সকাল।
তুই ঘুম ভাঙাবি আমাকে
চেনা অঙ্গীকার।
আর সময় সে যে আমার  তোর আমার মতো বেসামাল মুহূর্ত
না থামা কোনো উপন্যাস। .

কোথাও কোনো পায়রা ওড়া বিকেলে
ছাদের দরজায় তুই ,হেলান দিয়ে দাঁড়িয়ে নিজের কবিতায়।
আর আমি লিখছি তোকে
পায়রার খোপে ,খোলা আকাশে ,অঝোর ধারায় বকরবকর
না শেষ হওয়া কবিতা।
কিংবা যদি কোনো চাঁদনী রাত ,ভেজা আকাশের চাঁদ
তোর মাথা আমার হাঁটুতে ,নিরুদ্দেশে আকাশ
আর চুপচাপ মুহূর্ত
যা আবার একটা কবিতা লিখলাম

অনেক রাত তখন ,চমকে ওঠা ঘুম
বারান্দার  রেলিং বেয়ে কোনো দৃশ্যের মতো তুই মনোরম।
কিন্তু একলা
ঠিক আমার মতো বালিশের শিওরে মাথার ভিতর প্রলোভন।
সত্যি যদি এমন হয়
দৃশ্য বদল কবিতার মতো আমার জীবন। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...