Thursday, June 30, 2016

তোমাকে ভালোবাসি

তোমাকে ভালোবাসি
................ ঋষি
=----------------------------------------------------------------------------
অভি এই যে সকাল থেকে তুমি ফোনে আমাকে পুজো করো
বারংবার বলো তোমার মতো কাউকে দেখিনি।
বলতে পারো কেন ?
কেন আমাকে সবসময় প্যাম্পার করো আমাকে ?
জানি উত্তর , তোমাকে ভালোবাসি।

কিন্তু কেন ভালোবাসো আমাকে
আমি তো পেড়িয়ে যাওয়া সময়ের মতন প্রাচীন কোনো কলমে লেখা কবিতা।
শুধু সময়ের সাথে আমাকে সকলে মনে করে
হয়তো কেউ পড়ে,কিন্তু বোঝে কতটা ?
তুমি কতটা বোঝো আমাকে অভি।
আর পাঁচটা মেয়ের মতো তুমি আমাকে লোভ দেখতে চাও
তুমি আমাকে সময় পেড়িয়ে আবার লিখতে চাও।
এও কি সম্ভব অভি
আমার কলমের যে অধিকার লেগে থাকে সেটা সামাজিক
কিন্তু তুমি বোঝো অভি তুমি অসামাজিক

আরে অভি শুনতে পাচ্ছি না ,এতো হাসছো কেন ?
ফোনটা ঠিক করে মুখের কাছে ধরো।
কি বলছো ? আমি অতসব সমাজ তোমায় বুঝি না
শুধু তোমায় বুঝি ,
কিন্তু অভি কিছু মনে করো না আমি আজকাল প্রেমের মানে বুঝি না। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...