Saturday, June 4, 2016

পাহাড়ি নদী

পাহাড়ি নদী
.............. ঋষি
================================================
প্রতিবার সহবাসের পর তুমি আমার বুকের মুখ ঘষো
কোনো পাহাড়ি ফুলের সুগন্ধে তোমাকে বড় পরিনত লাগে।
তারপর আমার চিবুক বেয়ে তোমার ঠোঁটে স্পর্শ
কোনো কবিতার মত ঝরনা।
আমাকে ছুঁয়ে কেন পাগল করে বারংবার
তারপর আমি আঁকড়ে ধরি তোমায়।

নিজস্ব ভূমিকায়
কোনো অর্বাচীন প্রেমিকের মত আমি চেয়ে থাকি মাতাল সুবাসে।
তুমি আমাকে বুকে টানো বারংবার
মিশিয়ে নিতে চাও বুকে।
আর আমি হারিয়ে যায় কবিতায়, শুধু তোমার
তোমার প্রেমে বারংবার পথভুল করি।
যে পাহাড়ি নদীকে আমি ঝরনা বলে ডাকি
তুমি তাকে শরীর বলো।
অদ্ভূত এক নেশাতুর আমি ,আমার কবিতায়
তুমি বয়ে চলা বন্য নদী।

প্রতিবার সহবাসের পরে তুমি আমার ঠোঁটে ঠোঁট ঘষো
আমি আকাশের দিকে তাকাই।
সারা আকাশ জুড়ে আদিম কোনো ইচ্ছারা মিটিমিটি চেয়ে
তুমি বল তুই পাগল কবি।
আর আমি লিখতে থাকি না ফুরোনো কবিতা বারংবার
বারবার তোমার প্রেমে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...