Tuesday, June 7, 2016

শেষ কবে

শেষ কবে
................ ঋষি
====================================================
শেষ কবে আমি তোমার বাড়ি গেছি
কিংবা তুমি এসেছো চলন্তিকা হাতে সার্জিকাল ব্যাগ নিয়ে।
জানো তো কাটাকুটিতে আমার ভীষণ ভয়
মা বলেন আমি নাকি একবার ছুড়িতে হাত কেটে অজ্ঞান হয়ে গেছিলাম।
এখন বড় হয়েছি ,তবু তোমাকে আমার ভয় করতে হয়
কখন কোথাই খুঁড়ে ফেলো আমায় ,আর সম্পর্ক?

এই সব নির্জন মনের কথা
খুব কঠিন করে বলতে হলে পাথর ভাঙ্গার কথা
আমি কাউকে বলি নি কখনো ।
আসলে ভয় করে আজকাল খবর বিক্রির বাজারে এই সব আদিখ্যেতাতে
যদি পৃথিবীর কোনো প্রান্তরে যুদ্ধ শুরু হয়ে যায়।
কিংবা
যদি ধরো চলন্তিকা তোমার চোখে জল।
আমার সহ্য হবে না
তার থেকে তুমি না হয় খুলে ফেলো সার্জিকাল ব্যাগ
আর ছুড়ি ,কাঁচি দিয়ে যত্নে হৃদয়টা আলাদা করো।

শেষ কবে আমি তোমার বাড়ি গেছি
কিংবা তুমি এসেছো স্বপ্নের রাজকন্যার মত আমার হৃদয়ের পুরীতে।
জানো তো এই সব নির্জনে রাখতে  হয়
যতই হোক সম্পর্ক ,কাঁচের টুকরোর মত খুব পলকা।
ভেঙ্গে যেতে পারে তারপর টুকরো টুকরো
তার থেকে না হয় তুমি আমার হৃদয় উবড়ে ফেলো। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...