Sunday, June 5, 2016

কবিতার কথা

কবিতার কথা
............... ঋষি
===========================================
সবাই কি সামাজিক হয় ?
চলন্তিকা সবাই কি তোর পড়া  চ্যাপ্টার।
কেউ কেউ আকাশের মত শুধু পাখিদের স্বপ্নে থাকে
কেউ কেউ কবিতার মত হৃদয়ে যত্নে থাকে।
সবাই কি জীবিত হয় ?
সবাই কি চলন্তিকা শিশিরের মত ইশ্বরের স্পর্শ হয়?

স্পর্শ
মেঘে ঢাকা তারা আর তার উপর ?
আমি শহর থেকে বিষাক্ত কার্বনের ধোঁয়ায় ভিজেছি
আমি জীবন থেকে মৃত শৈশবের কষ্টে কেঁদেছি।
আমি হেসেছি কখনো
যখন তোকে লিখেছি চলন্তিকা রক্তের কলমে।
আমি বেঁচেছি কখনো
যখন তোর বাড়ানো হাত আমার অস্তিত্বে প্রেমের চাদর।
আমার স্বপ্নে কবিতা আসে
আমার স্বপ্নে তুই আসিস চলন্তিকা।
যেমন চলে যাওয়া শহর কোনো সবুজের স্বপ্ন দেখে
তেমন তুই আমার কাছে।

চলন্তিকা সবাই কি কবিতা হয় ?
কবিতা সে তো স্বপ্নের মত কোনো আদমের প্রেম।
যখন  অন্ধকার হাঁপিয়ে গিয়ে বৃষ্টি ভিজিয়ে যায়
তখন আমার শহর ভেজে।
তোর মত আমার সাথে কোনো লুকোনো কবিতায়
চলন্তিকা এমন করে কি একলা থাকা যায়।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...