Wednesday, June 1, 2016

চলন্তিকা আর ভাবনার মুহূর্ত

চলন্তিকা আর ভাবনার মুহূর্ত
........................... ঋষি
====================================================
এই মুহুর্তে তোকে আমার ভীষণ দরকার
অবাক হচ্ছিস চলন্তিকা।
পায়ের তলার মাটিগুলো সব সরে যাচ্ছে  একে একে
তোকে ভালোবেসেছি তাই।
আমি আস্তে আস্তে নিজেকে হারাচ্ছি তোর ভিতর
কিন্তু প্রকাশ্য ব্যস্ততায় তুই সামাজিক।

আমাকে স্পর্শ করেছে অনেকে নিজের মত করে
কেউ ছুঁড়ে ফেলেছে ,কেউ আবার সাজিয়ে রেখেছে ,কেউ আবার মোহে।
না তোর মত কেউ আমাকে বদলাতে চাই নি
চলন্তিকা তোর মনে পরে সেই শিউলি তোলা বিকেলে তুই ছুঁয়ে দিলি।
তখন আমি  একটা পাথর খন্ড,, একটা অসামাজিক মৃতপ্রায় অস্তিত্ব  
তারপর আমাকে খোদাই করে নিজের মত করে জন্ম দিলি।
প্রেমিক তৈরী করলি
তৈরী করলি বুকের মাঝে একটা ছোটো ঘর,
যেখানে বিশ্বাস বুনলি ,আমাকে বিশ্বাস দিলি বেঁচে থাকার।

কিন্তু চলন্তিকা আজ আর তোকে সেখানে পাচ্ছি না
সারা পৃথিবীময় কেমন একটা বিস্বাদ লাগানো তেতো।
আমার ঠোঁটে লেগে যাচ্ছে বিতৃষ্ণা
আমি হাত বাড়াচ্ছি তোকে খুঁজছি নিজে বুকের ফাঁকে।
পাচ্ছি না ,পাচ্ছি না কিছুতেই খুঁজে পাচ্ছি না তোকে
ভীষণ কান্না ,গলার কাছে লুকিয়ে আছে বেঁচে থাকা বিশ্বাস ।

এই মুহুর্তে  আমার তোকে ভীষণ দরকার
আমার বেঁচে থাকার জন্য ,তোকে ভালোবাসার জন্য।
তুই যদি নাই বা আসিস কাছে
তবে কেন সেদিন আমাকে ভেঙ্গে গড়ে তুলেছিস পৃথিবীর মত?
কেন আমাকে প্রেমিক গড়লি আমায় ?
কি অপরাধ আমার ? তার থেকে আমাকে সেই পাথরখন্ড রেখে দিতিস। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...