Friday, June 3, 2016

হেঁটে যাচ্ছি

হেঁটে যাচ্ছি
.............. ঋষি
===============================================
পর্দার ওপারে যে আছে
সে বলছে ভালোবাসি ,তোকে খুব ভালোবাসি।
আর আমি ছেঁড়া কাঁথায় শুয়ে নিজের ইতিহাস রাঙাচ্ছি
লাল রঙের গদ্যরা  সব আসামী।
সবুজ গুলো সব ঘরছাড়া বাউলে
আর আমি জীবন দিয়ে রক্ত ধোঁয়াচ্ছি।

ভয় করে তোর  ভালোবাসায় হাতের  মুঠোয়
তো এই হারাই ,হারিয়ে যায়।
আর পর্দার ওপাশে মুখ ভরে ওঠে  সবুজ জঙ্গলে
তুই জঙ্গলের ডোরাকাটা  চিতা।
আমি গভীর আরো গভীরে  মুখ লোকাই।
আমার হাতের মুঠোয় তোর চামড়ার রবারের নীরবতা
ওপাশে হর্ন বাজতে থাকে।
পর্দার এ পাশে তুই কাঁপতে থাকিস নরম আদরে
আর আমি ক্লান্ত হয়ে ঘুমিয়ে  পরি।
সময়ের বুকে
বারবার  বারংবার।


পর্দার ওপারে যে আছে
সে বলছে বারংবার কাছে আছি ,খুব কাছে।
আর আমি ছেঁড়া কাঁথায় শুয়ে মুখ ডোবাচ্ছি তার  রক্ত ঠোঁটে
লাল রঙের কোনো উপন্যাসের শেষ পাতা।
সবুজ রঙের  আমি প্রকৃতির পথে
তখন আমি একলা হাঁটছি ,হেঁটে যাচ্ছি। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...