Saturday, June 4, 2016

চলন্তিকা তোমার কথা

চলন্তিকা তোমার কথা
....................... ঋষি
=============================================
অদ্ভূত সেই আকাশ
আমি ছুঁয়ে দিয়ে ডুবে যায় গভীর নীরবতায়।
কখনো কোনদিন প্রশ্ন করতে ইচ্ছে করে নি
আমার নিজের কাছে।
পরিচয়ের মাপকাঠির নিজের কলমে কয়েকহাজারবার মৃত্যু
আমার আজও লেখা হয় নি চলন্তিকা তোমার কথা।

অনেকবার নিজের দেরাজে
তোমাকে গুছিয়ে রেখেছি পাটে পাটে ঠিক তোমার বুকের মতন।
গভীর সেই বুকে মুখ লুকিয়ে
খুঁজে চলেছি শুধু তোমার গভীর গন্ধ ,প্রিয় সেই স্বর্গের পারিজাত
বারংবার খুঁজেছি আশ্রয় তোমার বুকে।
এই খোঁজে কোনো পাপ নেই
তবে একটা খুব গভীর ঈশ্বর ধরা আছে।
সবুজ প্রকৃতির মাঝে খালি পায়ে হেঁটে চলা নিরুদ্দেশে আমি
তোমাকে আমার অনেককিছু বলার আছে।
শুধু প্রশ্ন নেই ?
সবটাই তুমি জানো ,আমার মত তোমার অন্তরে।

অদ্ভূত সেই আকাশ
অভিমানী খানিকটা পাগলী,কোনো মেঘলা দিনে মনখারাপ।
সবটাই আমি স্পর্শ করি
আদর করি নিজের অধিকারে পাগলের মত।
আমার চিত্কার করতে ইচ্ছে করে তোমার নাম ধরে চলন্তিকা
আজও আমার জানা হয় নি চলন্তিকা তোমার কথা। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...