Friday, March 11, 2016

শাশ্বত তোমার জন্য (১৭)

শাশ্বত তোমার জন্য (১৭)
................... ঋষি
===============================================
শাশ্বত এই বারান্দাটা তোমার মনে পরে
বিয়ের পর পর আমাদের একসাথে প্রথম চাঁদ দেখা।
বড় বোকা বোকা লাগছে না কথাগুলো
আজ এত বছর পর যখন এই ডিভোর্স লেটার তোমার হাতে।
তখন নিজেকে তোমার বড় মুক্ত মনে হচ্ছে
আমি জানি , আকাশের চাঁদের মত।

তোমারও কি এখনো মনে পড়ে?
বারান্দার সিঁড়ি বেয়ে তুমি জড়িয়ে নেমে এসেছিলে আমাদের শোয়ার ঘরে।
তারপর তুমি আমাতে আগুন জ্বেলেছিলে ইচ্ছার মত
বড় বেমানান লাগছে না কথাগুলো।
আসলে জীবন জড়িয়ে নামতে নামতে আমরা  অনেকটা নেমে এসেছি
তুমি যেমন  তোমার প্রিয় প্রেমিকার শীত্কারে জীবন খোঁজো আজকাল।
আর আমি খুঁজি মৃত্যু তোমার পরে
একটা জীবন।
আয়নার সামনে দাঁড়ালে আমি দেখি ফুরিয়ে যাওয়ার গল্প
কিছুই অবশিষ্ঠ কি আছে সম্পর্কের ফাঁকে
তবু যাওয়ার আগে মনে করিয়ে দি
রোজ রাত্রে শোয়ার আগে কোলেস্টরালের ট্যাবলেট খেয়ো।

শাশ্বত এই শেষবারের মতন বলছি
এই সম্পর্কের মৃত্যুতে তুমি দুঃখ পেও না।
আমি জানি তুমি নেশাতুর পুরুষ ,কামার্ত বাঘের মতন
তোমার প্রেমিকাদের প্লিস একবার বোলো
তারা যেন আর গালাগাল না দেয় আমায় ,
তোমাকে আমি মুক্ত করলাম আজ। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...