Sunday, March 27, 2016

একলা চলা

একলা চলা
............... ঋষি
===========================================
এমন করে পাগল করিস না
পালিয়ে বাঁচি আমি সাগর ,সমুদ্র পার রূপকথায়।
ওসব অন্য কোথাও হয়
রোমিও ,জুলিয়েট ,লায়লা ,মজনু সব মিথের মাটি জুড়ে।
একটা যন্ত্রণা আছে
প্লিস এই ভাবে আর যন্ত্রণা বারাস না।

যে চোখে স্বপ্ন পাগল রোদের রেশ
আমাকে পোড়াস না ,প্লিস ,,আমি তো পুড়ে ছাই।
সেই লাল টিপ
সারা আকাশে জাফরানি মেঘ ঘিরে।
আমাকে আদর করিস না
আমি তো পুড়ে ছাই।
কি এমন জীবন ,,কি এমন প্রেম ,,কি এমন একা থাকা
আমাকে কাছে ডাকিস না।
ভিজে যাবি ,,,ভুলে যাবি ,,সময় ,,নিয়মকানুন ,,ইতিহাস লিপি
সেখানে শুধু দৃশ্য বদল হবে
আমি একলা দেশ ,,,নেই রে চলার শেষ।

এমন করে পাগল করিস না
আমি পালিয়ে বাঁচি তোর থেকে দুরে ,,খুব দুরে।
এমন করে আদর করিস না
আমি মরে বাঁচি মাটির তলায় কোনো জ্যোত্স্না ঘরে।
নিভে যাওয়া দীপ ,,একলা চলা জীবন
প্লিস এইভাবে একলা করিস না। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...