Saturday, March 26, 2016

আমরা আছি

আমরা আছি
.................... ঋষি
============================================
গোটা আটবার তোমাকে ছোঁয়ার পর
আমি ক্লান্ত হয়েছিলাম,
কিন্তু থামতে চাই নি কারণ ইচ্ছা করছিল না সময়কে ছাড়তে।
গোটা আটবার তোমার বুকের ওমে নিজেকে পাওয়াতে
আমি অবাক হয় নি
কারণ আমি জানি সেখানে আমরা ছিলাম।

এমন হয়তো সহস্রবার আমি তলিয়ে যাব
মাটির গোপন ইচ্ছার মত কোনো বৃষ্টির খোঁজে  আকাশে চোখ।
তবে প্রশ্ন একটা  থাকে
তবে শোক একটা থাকে
সেই সহস্রতায় তুমি কি  বৃষ্টি হয়ে আমাকে ভেজাবে
কিন্তু আবার চলে যাবে
আকাশের ছায়া পথে ক্লান্তি জুড়ে খুব দূরে
আবার চাঁদি ফাটা রোদ
আবার পথ চলা তুমি থাকবে কাছে

গোটা আটবার তোমাকে ছোঁয়ার পর
আমি একলা হয়েছি
কিন্তু থামতে চাই নি কারণ ইচ্ছা করছিল না সময়কে ছাড়তে।
গোটা আটবার তোমার  ঠোঁটের তিলে আমি নিজেকে দেখেছি
আর শুভেচ্ছা জানিয়েছি সময়কে
আর যা হোক না কেন আমরা আছি। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...