Friday, March 11, 2016

ভালোবাসো তো আমায়

ভালোবাসো তো আমায়
,.................. ঋষি
============================================
আর কি পরীক্ষা নিতে চাও ,চলন্তিকা
আমার সকাল শুরু যে কবিতায়
সেখানে তুমি থাকো।
আমার ফুরিয়ে যাওয়ার পর অন্ধকার রাতে
তুমি থাকো চলন্তিকা
দাবানলের মত  আমার বুকে তোমার কবিতা।

আর কি চাও তুমি
যখন আমি পথ হাঁটি ,শহরের বুকে পা দিয়ে শুনতে পাই।
মানুষের স্বর
সেই স্বরে আমি তোমাকেই তো খুঁজি চলন্তিকা।
যখন শহরের বুকে প্রতিবাদের ঢেউ
মোমবাতি মিছিলের প্রতি শিখায় আগুনের প্রেমে
 তুমিই তো থাকো চলন্তিকা।
যখন আমি নিজে শুনি নিজের ধুকপুকে সময়ে শব্দ
সেখানে আমি পাই তোমার পদধ্বনি।
নুপুরের শব্দ
রিমঝিম মন খারাপ করা মেঘলা বিকেলে
তুমি আমাকে জড়িয়ে থাকো চলন্তিকা।

আর কি পরীক্ষা নিতে চাও ,চলন্তিকা
আমার প্রতি পদক্ষেপে ছায়ার মতন তুমি চলন্তিকা।
আমি ঠোঁট রাখি তোমার বুকে ভালোবেসে
তোমার দুচোখ ভরা জল, আমাকে পাগল করে।
আমি প্রশ্ন করি ,কেন কাঁদছো
তুমি আমার বুকে মুখ লুকিয়ে বোলো ,ভালোবাসো তো আমায়। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...