Sunday, March 27, 2016

তারপর

তারপর
................... ঋষি
==============================================

তারপর, শুরু এক পথচলা
সময়ের নিঃশ্বাসে ঘামে ভেজানো এসির আদিখ্যেতা।
সত্যি বলতে কি
কাল থেকে চলন্তিকা নিজের শহরে হাঁটবে ,নিজস্ব আয়তনের।
আর আমি হয়তো ,,একইরকম
মেজাজি গরমের ঘামে ভেজা দৈনন্দিন।

পথ তো চলতে হয়
নিস্তব্ধে গাছ থেকে টুপটাপ পাতা ঝরে পরে।
প্রকৃতির মৃত্যু
চলন্তিকা তুমি আমার মৃত্যু পেরিয়ে আবার এক মৃত্যু দিলে।
যেখানে মরতে রাজি বারংবার
ঘেমে ,নেয়ে ,চান সেই আকাশী রঙের নদী।
তোমার সালোয়ারের রং
তোমার চোখের ভাষায় চলন্তিকা আমি ভিজে একসার।
তবু চোখে চোখ রাখতে পারলে না
চলন্তিকা নিজেকে হারিয়ে তুমি আমাকে হারালে।

তারপর ,শুরু সেই পথচলা
ঘোড়ার বল্গায়টান দিয়ে ছুটে চলছে ছবি ,,,জীবন।
সত্যি বলতে কি
পাওয়াটুকু মুহুর্তের দেওয়ালে এক মুচকি মিঠি হাসি।
আর আমি হয়তো ,,তারপর চলন্তিকা
মেজাজি মন্তাজে নোনতা ভিজে ঠোঁটে লুকোনো তিল। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...