Tuesday, March 29, 2016

স্পর্শ লোভি

স্পর্শ লোভি
.................. ঋষি
=========================================
যে ঠোঁটে তুমি আকুতি স্পর্শ করো
সেই ঠোঁটে আমার লোভ।
যদি বিকেলে কাপে গরম চায়ে স্পর্শ পুড়ে যায়
সেই স্পর্শে আমার লোভ।
আর তার সাথে যদি কোনো নির্দিষ্ট বাঁচার ফ্লেভার থাকে
তবে সেই গন্ধে আমার লোভ।

আমি কি তবে লোভি হয়ে গেলাম
বিকেলের ঘুমন্ত আলোতে তোর চিবুক বেয়ে চটচটে ঘাম।
আমি কি তবে প্রেমিক হয়ে গেলাম
বাথরুমে নীল আলোর স্পর্শ তোর শরীর বেয়ে বাঁচার ঘ্রাণ
আমি কি তবে জল হয়ে গেলাম।
মেঘ পেড়িয়ে আকাশ সমুদ্রে যদি না বলা থাকে
সেই সুত্রে তবে  আমি শত্রু।
আর যাই হোক এই আদরে বিকেলে উষ্ণতার ওমে
ভিজানো ঠোঁট ,উষ্ণতার স্পর্শ
আমি তো পাগল হয়ে গেলাম।

যে ঠোঁটে তুমি মিষ্টি মেখে হাসো
সেই হাসিতে আমার লোভ।
যদি হাসির ফাঁকে তুমি আদুরে আলো মাখো
সেই আদরে আমার লোভ।
আর তার সাথে যদি কোনো নির্দিষ্ট সম্পর্ক থাকে
সেই সম্পর্কে আমার লোভ। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...