Sunday, March 20, 2016

বড় অসভ্য

বড় অসভ্য
....................... ঋষি
=====================================================
চলন্তিকা এই পথে এলাম আবার
জানি এইখান থেকে শুরু হবে তোমার দৈনন্দিন ছটফটানি।
বাঁচার নামতাটা আওরাতে  আওরাতে
রাত হয়ে গেল।
তারপর প্রদক্ষিন  পৃথিবীর পথে নতুন গ্রহ
লেবু চটকালেও,,,,,,,,,,  তুমিই শ্রেয়।


ওদিকে যাব কেন আমি
তুমি শাড়ি বদলাবে আমি জানি ,তবে কারণ কি ?
ভালো বললে চলন্তিকা
আমি পরপুরুষ,, বড় অসভ্য ।
ভালো লাগলো শুনতে তোমার মুখে গড়িয়ে নামা মাখন চন্দন শুদ্ধু
আমি তো কচি বাচ্চা ,জানি না কি আছে।
অবাক হলে
আরে তোমার বুকের মাপে আমি কবিতা লিখে ফেলি।
আরো অবাক
আরে চলন্তিকা সভ্যতা আমাকে ভিখিরি করেছে।
করেছে নিলজ্জ
তবু যদি তুমি আমার মতন না হতে চাও
পারলে সরিয়ে দিও,,,সরিয়ে দেও।

চলন্তিকা এই পথেই এলাম আবার
তুমি শাড়ি বদলাতে শুরু করলে ,বুকের পাটাতনে জানোয়ারটা ঘুমিয়ে।
জাগাতে পারলাম না,,,,, ,ব্লাউজ খুললে ,,আকাশের অর্ধেক চাঁদ
জুলু জুলু চোখ ,,,আমি ইতিহাস দেখলাম ,দেখলাম জ্যোত্স্না স্পর্শকে ।
অথচ আমি অসভ্য
সভ্যতা ঘুমিয়ে আমার বুকের তোমার প্রেমে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...