Thursday, March 24, 2016

আকাশলীনা (৫)

আকাশলীনা (৫)
................... ঋষি
=============================================
নিজের প্রফাইলে অনেকটা আবির মাখা মুখ খুঁজেছিলাম
আকাশলীনা এই নামটাকে আমি ভালোবেসেছি বারংবার।
কিন্তু কোথায় যেন একটা টনটনে ব্যাথা
যেটা অনুভবে আকাশলীনা একটা সত্যি ধরার মত।
অথচ এই বসন্তে স্পন্দন আমি  পাই নি
ফানুসের মুখে সাজানো জল তরঙ্গ।

এইভাবে তোকে আবাহন করাটা একটা যাচ্ছেতাই
আমি হৃদয়ের কথা বলি।
চারদেওয়ালের ভিজে যাওয়া শাড়ির আঁচলে ঘামের গন্ধটা
আমি সময়ের কথা বলি।
জীবন থেকে সরে যাওয়া ব্যস্ততাদের অনুভবে
আমি আকাশলীনা তোর কথা বলি।
তুই ও বলিস আমায়
একমুখ কালো রং লেপ্টে আমার মুখে চুপিচুপি কানে কানে।
হাসতে থাকিস
আমি অবাক চোখে দেখি
এক অন্য আকাশলীনা।

নিজের  প্রফাইলে অনেকটা আবির মাখা মুখ খুঁজেছিলাম
আকাশলীনা এই নামটা আমার ভীষণ প্রিয়।
আকাশের গায়ে সাজানো স্পন্দনের আলোতে কোনো গভীরতায়
কিছু দিনরাত্রি খেলা।
আমি সত্যি কথা বলি
আকাশলীনা তুই কেন সত্যি বলিস না আজকাল।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...