Wednesday, March 30, 2016

মুহুর্তদের কোলাহল

মুহুর্তদের কোলাহল
.............. ঋষি
=================================================
কি দিবি আমাকে ,চলন্তিকা
এক বুক আর্তনাদ ভর্তি ভাবনার ব্যাগ।
যেখান থেকে সময় চিত্কার করে বাজারী শব্দের মত
এত সাধারণ আমি ,,জানি।
তবু কখনো বেজন্মা ভাবি নি নিজেকে
আজ কেন জানি ভাবতে ইচ্ছে হয়।

সময়ের সাথে চুক্তি করে
কিছুটা আরম্বর মাখা ভাবনাদের পোশাকি নাম স্পর্শ।
মাছের আরত থেকে সস্তা এখানে পিছল খাওয়া
হরেক রকম যন্ত্রণার সাথে নুন , লঙ্কা ,হলুদ দিয়ে কড়ায়ের তেলে কিছুক্ষণ।
তারপর সব সেদ্ধ,পরিপাক প্রিয় খিদের মতন পাচন যোগ্য
নিয়তি সবটাই সময়ের সাথে।
আমার নিয়তিতে বিশ্বাস নেই চলন্তিকা
আমি মুখ দেখে বলতে পারি না সময়ের রূপ।
আমার অহংকার এই সময়
যন্ত্রণা তোর নামে।

কি দিবি আমাকে ,চলন্তিকা
এক বুক জলে দাঁড়িয়ে আকাশের চাঁদ দেখার সুখ।
পায়ের নিচে কালো স্মৃতিতে রোমন্থন
সুখ আর সুখ।
ক্ষনিকের অসুখ মুহুর্তদের কোলাহল
এক বুক আর্তনাদ ভর্তি ভাবনার সমসাময়িকি সময়। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...