Saturday, March 26, 2016

এখনও দাঁড়িয়ে

এখনও দাঁড়িয়ে
.................. ঋষি
==============================================
তুমি ফিরে চাইলে
শেষবারের মত নিজেকে পেলাম আমি তোমার চোখে।
বুকের ম্যাগাজিনে অসংখ্য ফুটেজ শেষ দেখা
কেমন একটা গুমড়ে ওঠা ব্যাথা।
তোমাকে একটা প্রশ্ন করার ইচ্ছে ছিল
আচ্ছা শেষ বলে কি কিছু আছে?

তুমি ফিরে চাইলে
আমি দাঁড়িয়ে ছিলাম চিরকালীন সিগারেট নিয়ে ঠোঁটে।
একরাশ মাতলা বাতাস আমার বুকে
আচ্ছা আমি কি পাগল হয়ে গেলাম।
সত্যি নিজেকে প্রশ্ন করি
শেষ বলে কি কিছু আছে ?
এ জীবনে সর্বত্র রাখা গভীর শেষগুলো সিস্টেমেটিক প্রোগ্রামে
চলন্ত ছবি।
শেষ কিছু হয় না ,কিছুতেই না
সবটাই খুব গভীরে লুকিয়ে থাকা ফটোফ্রেম।
সত্যি কি ঘুমিয়ে পরার পরে মনে থাকে
তুমি কোথাই শুলে।

তুমি ফিরে চাইলে
তোমার চোখে কেমন একটা তীব্র আগুন লেগে ছিল।
আমি পুড়ে গেলাম নিজের ভিতরে
ছড়ানো ছেটানো নিজের ভাবনায়  আদরের ভিড়।
আমি দাঁড়িয়ে ছিলাম তখন ,এখনও  দাঁড়িয়ে
কখনো শেষ নয় ,তুমি আবার ফিরবে বলে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...