Sunday, March 27, 2016

পঞ্চাশ দিন

পঞ্চাশ দিন
...................... ঋষি
===============================================
ঠিক পঞ্চাশ দিন পরে তুমি ফিরে আসবে বলে
আমি দাঁড়িয়ে।
ঠোঁটের তামাক পোড়া আগুনে ,,নিশ্বাস জ্বলছে
প্রশ্ন করেছি নিজেকে।
এই পঞ্চাশ দিন কি সত্যি কোনো দিন শেষ হবে
সময়ের বোঝাপড়ার ,,চুপচাপ যন্ত্রণা।

তুমি এগিয়ে এলে
আকাশী রঙের নীল সালোয়ার ,,ঠিক মনের মত।
আচ্ছা তোমার ঠোঁটের তিলটা আমার তো ?
আচ্ছা তোমার বুকের গন্ধটা কি শুধু আমাকেই পাগল করে?
বলবো বলবো করেও বলা হয় নি
আমার সিগারেরের পরিসংখ্যান বলে সময়কে ,
দাম বাড়লেও  ,নেশা কমে না
আর তোমার ?
এটা নেশা নয় ,,এটা হচ্ছে অধিকার ,,,একটা নিস্তব্ধ বোঝাপড়া
তবে তামাকের অদ্ভূত ঘ্রাণে
একটু  বেঁচে থাকা।

ঠিক পঞ্চাশ দিন পর তুমি ফিরে আসবে আমি জানি
আমি দাঁড়িয়ে।
ঠোঁটের তামাকে পোড়া আগুনে ,,,,গনগনে নিশ্বাস
তোমার ঠোঁটটা লেগে।
তোমাকে একটা অনুরোধ আছে, প্লিস এরপর আর বোলো না
এত সিগারেট খেও না প্রিয়।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...