Wednesday, March 16, 2016

শাশ্বত তোমার জন্য (১৮)

শাশ্বত তোমার জন্য(১৮)
............. ঋষি
=================================================
শাশ্বত তোমাকে স্বাগত নতুন জীবনের
জানি না বারান্দার টবে বেলফুল গুলো জীবিত কিনা।
তুমি বড় ঘুম কাতুরে আমি জানি
কাজের মাসি সকালে এসে ফিরে যায় কিনা ,,আমি জানি না।
শুধু জানি ওই বাড়িতে আমি আর নেই
শুধু আছে আলমারির লকারে আমাদের বিয়ের ছবিগুলো।

মৃত সেগুলো
আমি জানি তোমার কাছে অপ্রয়োজনীয় ওগুলো।
এও জানি ওই বাড়ির আমার বিছানার এখন আর খালি থাকে না
তুমি ছাড়া।
তুমি বাড়ি ফেরো রোজ প্রতি রাতে ,তোমার বদলানো প্রেমিকাদের সাথে নিয়ে
মদের গ্লাসের সাথে চলে ,বিছানা গরম।
শেষ দু বছর ,,আমার সাথে তোমার কোনো রাত ছিল না একসাথে
যেটুকু ছিল বোঝাপড়া।
শাশ্বত তোমার জানার প্রয়োজন নেই ,তবু বলি
আমি ভালো আছি এখন এই লেডিস হোস্টেলে অনেকের সাথে ।
এদের মধ্যে অনেকে ওয়ার্কিং ওম্যান ,অনেকেই আমার মতন রিজেকটেড
আমি তো ডিভোর্সি এখন ,,তাই না।

শাশ্বত তোমার দেওয়া টাকায় আমি হাত দি নি ,ওগুলো অপ্রয়োজনীয়
চেকটা পাঠালাম ভাঙিয়ে নিও ,পারলে একটা ইন্সিওরেন্স কোরো।
কোনকালেই তুমি কিছু জমাও নি ,আমি জানি
এখন আমি নেই ,কে দেখবে তোমায় টাকা না থাকলে।
আমার কথা ভেবো না ,আমি ভালো আছি
কাল একটা চাকরীর ইন্টারভিউ দিয়েছি ,দেখা যাক। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...