Thursday, March 24, 2016

বদলানো রং

বদলানো রং
............. ঋষি
==========================================

রং বদলে ফেলেছি তাই
চলন্তিকা আমাকে চিনতে পারছো না।
চামড়ার পর্দায় জমে থাকা প্রচুর ধুলো
লোভি হয়ে যাচ্ছি তাই।
মুখে একটা এলাচ ফেলে  দুর্গন্ধ আটকাচ্ছি
তোমাকে চুমু খাবো  বলে। .

চিনি নিজেকে ঠিক যতটা
ততটা তোমাকে চিনি বোধহয় নিজের থেকে বেশি।
কোনো ঠান্ডা রিমার্কে তুমি বিগলিত হবে
এও সত্যি নয়।
তবে ভয় হয় আমি  গলে যেতে পারি গলনাঙ্কের নিচে
তখন আমাকে চিনতে পারবে তো।
এখনি তো আমাকে চিনতে পারছো না
সারা শরীরে কালি,হৃদয়ের গভীরে জমে থাকা দুর্গন্ধ।
বাসি প্রসাদের থালা
যদি পূজনীয় হয়
তবে আমাকে কেন চিনবে না তুমি ?

রং বদলে ফেলেছি
আয়নার সামনে দাঁড়িয়ে তুমি নিজেকে খুঁজছো না,
আমাকে ,,, বুঝে ফেলেছি।
জীবন মানে বদলানো সময়ের সাথে আবর্তিত হৃদয়
কিন্তু কতটা স্থির ,,যতটা আমি
তোমার ঠোঁটে উষ্ণতায় জীবিত ইচ্ছার মত।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...